,

বিজ্ঞান সপ্তাহে সেমিনার-ক্যুইজ প্রতিযোগিতা

আলোকিত ডেস্ক : শেরপুরে জাতীয় বিজ্ঞান সপ্তাহ উপলক্ষে ‘বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞান মনস্ক জাতি গঠনের নিয়ামক শক্তি’-এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে সেমিনার ও ক্যুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

২৮ মার্চ বৃহস্পতিবার দুপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে জেলা প্রশাসন রজনীগন্ধা সম্মেলন কক্ষে এ সেমিনার ও ক্যুইজ প্রতিযোগিতার আয়োজন করে। ক্যুইজ প্রতিযোগিতায় নকলা পাইলট উচ্চ বিদ্যালয় প্রথম, নালিতাবাড়ীর পোড়াগাঁও উচ্চ বিদ্যালয় দ্বিতীয় এবং সদরের সরকারি ভিক্টোরিয়া একাডেমী তৃতীয় স্থান লাভ করে। পরে ক্যুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জন কেনেডি জাম্বিল। সহকারী কমিশনার মোস্তাফিজুর রহমান শাওন ও অহনা জিন্নাতের সঞ্চালনায় সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষার্থী ফাহিম ফয়সাল, ইসরাত জাহান মিতা প্রমুখ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভিক্টোরিয়া একাডেমীর সহকারী শিক্ষক (বিজ্ঞান) জহুরুল হক। এ সেমিনার ও ক্যুইজ প্রতিযোগিতায় জেলার ১৫টি বিদ্যালয় অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2016 allrights reserved to AlokitoSherpur.Com | Desing & Developed BY Popular-IT.Com Server Managed BY PopularServer.Com